Friday, October 24, 2014

Police recovered huge cache of bombs from Sattora healh centre at Parui




বীরভূম: স্বাস্থ্যকেন্দ্রে মজুত বোমা! অভিযোগের তির তৃণমূলের দিকে।



শুক্রবার পাড়ুইয়ের সাত্তোর ব্লক স্বাস্থ্যকেন্দ্র থেকে কমপক্ষে ২০০টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। হৃদয় ঘোষের অভিযোগ, এলাকা
দখল করার জন্য বোমা মজুত করেছেন অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূল নেতা। যদিও, অভিযোগ অস্বীকার করেছেন অনুব্রত মণ্ডল।
যেখানে কিনা চিকিত্সা হওয়ার কথা, সেখানেই বিস্ফোরকের ভাণ্ডার! স্বাস্থ্যকেন্দ্রের মধ্যেই তাজা বোমার পাহাড়! শুক্রবার এই ছবিই ধরা পড়ল বীরভূমের পাড়ুই থানা এলাকার সাত্তোরে। গোপন সূত্রে খবর পেয়ে এদিন সাত্তোর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে অভিযান চালায় পুলিশ। দেখা যায়, স্বাস্থ্যকেন্দ্রের একটি ঘরে মজুত রয়েছে কমপক্ষে ২০০টি তাজা বোমা। তত্ক্ষণাৎ সিআইডিকে খবর দেয় পুলিশ।
স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে বিস্ফোরকের পাহাড় দেখে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা

তাত্পর্যপূর্ণভাবে এই ব্লক স্বাস্থ্যকেন্দ্র থেকে মাত্র ৫-৭ কিলোমিটার দূরেই পাড়ুইকাণ্ডে নিহত সাগর ঘোষের বাড়ি। সাগর ঘোষের ছেলে হৃদয় ঘোষের অভিযোগ, বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল-ঘনিষ্ঠ তৃণমূল নেতার তত্ত্বাবধানেই মজুত করা হয়েছিল বোমা। এলাকা দখল করতেই তৃণমূলের নির্দেশে বোমা মজুত  করা হয়েছে, এমনকি অস্ত্রও রয়েছে বলে জানিয়েছেন তিনি।
যদিও, বোমা মজুত রাখার সঙ্গে দলের কোনও যোগ নেই বলে দাবি করেছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি।
কিন্তু রাজনৈতিক তরজার মধ্যে প্রশ্ন একটাই, স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে এত তাজা বোমা এল কোথা থেকে? কার মদতে? স্বাস্থ্যকেন্দ্রে অসংখ্য সাধারণ মানুষ আসে চিকিৎসার জন্য, আর সেখানেই কি না বিস্ফোরকভাণ্ডার! এতো প্রাণ বাঁচাতে এসে, বেঘোরে প্রাণ হারানোর আশঙ্কা! তাহলে কোথায় নিরাপত্তা? প্রশ্ন সাধারণ মানুষের।

No comments:

Post a Comment